অধিকাংশ মানুষই মুভি দেখে থাকে। কেউ দেখে ইন্ডিয়ান এবং দেশি তো কেউ দেখে বিদেশি ও হলিউড এর মুভি। 

আমরা যখন কোন বিদেশি ভাষার মুভি দেখি তখন মুভিটি বুঝার জন্য আমরা অনেকেই সাবটাইটেল ব্যবহার করে থাকে। আপনি যদি হলিউড মুভি প্রেমি হয়ে থাকেন তবে অনেক মুভিই হয়তো সাবটাইটেল দিয়ে দেখেছেন। সাবটাইটেল দিয়ে মুভি দেখলে ভয়েসের সাথে সাবটাইটেল না মেলা নিয়ে এই রকম সমস্যায় হয়তো অনেকবার পড়োছেন। 

ভয়েসের সাথে সাবটাইটেল না মিললে আপনি নিশ্চয়ই অন্য সাবটাইটেল এর সন্ধান করবেন। কিন্তু আপনি হয়তো জানেন না ভয়েসের সাথে সাবটাইটেল না মিললেও কিছু কনফিগারেশন এর মাধ্যমে তা ঠিক করা যায়। তাই যদি আপনি কখনো এই পরিস্থিতিতে পরেন তবে এই পোস্ট আপনাকে অবশ্যই সাহায্য করবে আর আপনি যদি মুভি প্রিয় হয়ে থাকেন তাহলে তো কোন কথাই নেই।

ভয়েসের সাথে সাবটাইটেল না মিললে কি করতে হবে?

ভয়েসের সাথে সাবটাইটেল মেলাতে আপনার প্রয়োজন এমএক্স প্লেয়ার অ্যাপ। সাধারণত সবার ফোনেই এমএক্স প্লেয়ার অ্যাপটি থাকে কারন হলো এর অসাধারণ কাস্টমাইজেশন সুভিধা সত্যিই মনোমুগ্ধকর যা আমাদের ওয়েবসাইটে থাকা এই পোস্ট গুলো পড়লেই বুঝতে পারবেন। যে মুভিতে সাবটাইটেল মিলতেছে না সেটা আগে এমএক্স প্লেয়ার দিয়ে প্লে করুন। তার আগে অবশ্যই সাবটাইটেল টি অ্যাড করে নেবেন। এবার টপ-রাইট কর্ণারে থাকা ৩ ডট ওয়ালা মেনুতে ক্লিক করুন। 


বেশ কিছু অপশন আসবে সেখান থেকে সাবটাইটেল অপশনে ক্লিক করুন। 


আবারো বেশ কিছু অপশন আসবে সেখান থেকে সিঙ্কক্রোনাইজেশন (Synchronization) অপশনে ক্লিক করুন। 


তাহলে নিচের স্ক্রিনশট এর মতো প্লাস এবং মাইনাস বাটন আইকন সংবলিত একটি উইন্ডো আসবে। 


এবার এই প্লাস ও মাইনাস বাটন গুলো দিয়ে আপনি ভয়েস এর সাথে সাবটাইটেল মিল করাতে পারবেন। এক্ষেত্রে সাবটাইটেলের লেখা যদি আগে আসে এবং ভয়েস পরে হয় তবে প্লাস বাটন ব্যবহার করতে হবে। আর ভয়েস যদি আগে হয় তবে প্লাস বাটনের ব্যবহার করতে হবে।

Post a Comment

Previous Post Next Post